• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:০১ অপরাহ্ন |
শিরোনাম :

ভূমি মন্ত্রণালয়ে নিয়মিত জনবল নিয়োগের সুপারিশ

সংসদঢাকা: আউট সোর্সিংয়ের মাধ্যমে জনবল নিয়োগ না করে ভূমি মন্ত্রণালয়ে নিয়মিতভাবে জনবল নিয়োগের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এছাড়া নদীর প্রবাহ অব্যাহত রাখার লক্ষ্যে দেশের সকল নদীর সীমানা নির্ধারণ কার্যক্রম দ্রুততম সময়ে শেষ করার সুপারিশ করা হয়েছে।

জাতীয় সংসদ ভবনে বুধবার অনুষ্ঠিত ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বিশতম বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি মো. রেজাউল করিম হীরার সভাপতিত্বে ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ ও কমিটির সদস্য মো. মকবুল হোসেন, সামছুল আলম দুদু এবং গাজী ম.ম. আমজাদ হোসেন মিলন বৈঠকে অংশ নেন। কমিটি দেশের সমস্ত ভূ-খণ্ড জরীপের কার্যক্রম আগামী ৩ বছরের মধ্যে সম্পন্ন করার সুপারিশ করে ।

বৈঠকে দেশের সকল নদীর সীমানা নির্ধারণ, অর্পিত সম্পত্তি ‘ক’ ও ‘খ’ গেজেটে যে সমস্ত সম্পত্তি দাগ ও খতিয়ান নম্বরসহ প্রকাশিত হয়েছে তার সর্বশেষ অবস্থা সম্পর্কে আলোচনা এবং পূর্ববর্তী বৈঠকের গৃহীত সিদ্ধান্ত সমূহের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়।

লিজ প্রাপ্ত চা বাগান মালিকরা চা-উৎপাদন না করে যাতে ভিন্নখাতে ভূমি ব্যবহার করতে না পারে সেজন্য ব্যবস্থা নেয়ার সুপারিশ করে কমিটি। এছাড়াও চা-উৎপাদনে অনুপযোগী ভূমি মন্ত্রণালয়ের অধীনে আনার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে। কমিটি গেজেট অনুযায়ী অর্পিত সম্পত্তির কার্যক্রম যথাসম্ভব অল্প সময়ের মধ্যে জটিলতা নিরসণ করার সুপারিশ করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ